| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ভয়ভীতি দেখিয়ে এবার পার পাওয়া যাবে না : মাওলানা আজাদ


ভয়ভীতি দেখিয়ে এবার পার পাওয়া যাবে না : মাওলানা আজাদ


রহমত নিউজ     08 October, 2023     03:19 PM    


খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ বলেছেন, নির্বাচন যত ঘনিয়ে আসছে সরকার অবাধ এবং সবার অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন অনুষ্ঠানে তত গড়িমসি করছে। কালক্ষেপন করে ও মানুষকে ভয়ভীতি দেখিয়ে এবার পার পাওয়া যাবে না। একটি দলনিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবি জনগণ আদায় করে ছাড়বে ইনশাআল্লাহ। এ লক্ষ্যে আগামী ১৪ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য খেলাফত মজলিসের মহসমাবেশ সর্বাত্মক সফল করতে হবে।

শনিবার (৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত খেলাফত মজলিস কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাপ্তাহিক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় আগামী ১৪ অক্টোবর সকাল ১০টায় সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ সফলে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়। যুগ্ম-মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সাপ্তাহিক নির্বাহী বৈঠকে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী, এবিএম সিরাজুল মামুন, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান, বায়তুলমাল সম্পাদক আবু সালেহীন, সমাজকল্যাণ সম্পাদক অধ্যাপক ডা: রিফাত মালিক, প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, কৃষি বিষয়ক সম্পাদক ড. আবু মুসায়্যিব, সহ-সাংগঠনিক সম্পাদক সাহাব উদ্দিন খন্দকার, মুফতি আবদুল হক আমিনী, সহ-প্রশিক্ষণ সম্পাদক জহিরুল ইসলাম, সহ-অর্থ সম্পাদক জিল্লুর রহমান, অধ্যাপক মাওলানা আজিজুল হক, অধ্যক্ষ কাজী আসাদ উল্লাহ, মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, আবুল হোসাইন, প্রিন্সিপাল মাওলানা আজিজুল হক প্রমুখ।

মাওলানা আব্দুল বাছিত আজাদ বলেন এই সরকার দেশের অর্থনৈতিক অবস্থা ভেঙে দিয়েছে। অর্থ পাচার, দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে প্রতিদিনই বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমছে। এভাবে কমতে থাকলে জ্বালানী তেল, খাদ্যদ্রব্য সহ প্রয়োজনীয় পণ্যের আমদানী ব্যয় মেটাতে সরকার ব্যার্থ হবে। সরকার শেষ সময়ে এসে দেশকে দেউলিয়া করে দিচ্ছে। পরিবেশ ও মানব বিপর্যয়ের আশঙ্কা উপেক্ষা করে রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ সরকারের একটা অপরিণামদর্শী কর্মকাণ্ড। এখন মেগা প্রজেক্ট মানে মেগা দুর্নীতির সুযোগ। সমপরিমাণ বিদ্যুৎ উৎপাদন ক্ষমতাসম্পন্ন ভারতের পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র তৈরির খরচ হয়েছে আমাদের চেয়ে অর্ধেক। বিভিন্ন রাস্তা-ব্রিজ সহ নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডের তড়িঘড়ি উদ্বোধন করা হচ্ছে। এর কারণে কাজের মান খারাপ হচ্ছে এবং জনগণের অর্থের অপচয় ঘটছে। শিক্ষা মন্ত্রণালয়ের ভুল নীতির কারণে দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংস হয়ে যাচ্ছে।  পৃথিবীর সেরা শিক্ষাপ্রতিষ্ঠানের র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান তলানীতে। ধর্মীয় শিক্ষা সংকোচন করে সরকার শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ ধ্বংস করে দিচ্ছে। অর্থনীতি, সামাজিক সূচক, বাক স্বাধীনতা সহ সর্বক্ষেত্রে আজ মান নিম্নমুখী। অবকাঠামোগত উন্নয়ন যা হয়েছে প্রয়োজন অনুপাতে তাও অনেক কম। দীর্ঘদিন একচ্ছত্র আধিপত্য নিয়ে ক্ষমতায় থাকলেও আওয়ামীলীগ দেশকে আজ দেউলিয়ার দিকে নিয়ে যাচ্ছে।